ক্যারিয়ার ট্র্যাক হচ্ছে বাংলায় অনলাইন কোর্সের একটি Exclusive ফরম্যাট

ফুল স্ট্যাক ডিজিটাল মার্কেটিং!

রেজিস্ট্রেশন শুরু হবে ডিসেম্বরের ৩য় সপ্তাহে;
প্রোগ্রাম শুরু হবে জানুয়ারিতে।

চার মাসের নিবেদিত চেষ্টায় সার্টিফাইড ফুল স্ট্যাক ডিজিটাল মার্কেটার হওয়ার চ্যালেঞ্জ গ্রহণ করুন! দেশের ইন্ডাস্ট্রিতে ডিজিটাল মার্কেটিং এক্সিকিউটিভ হিসেবে ক্যারিয়ার/জব শুরুর জন্য যা যা প্রয়োজন, তার সবকিছু শিখে নিন এই প্রোগ্রাম থেকে। মার্কেটিং ও ব্র্যান্ডিং এর কনসেপ্ট থেকে শুরু করে ডিজিটাল মার্কেটিং এর টুলস – সবই শিখুন প্রয়োজনীয় কেইস স্টাডি ও প্র্যাকটিকাল প্রজেক্টের মাধ্যমে।

রেজিস্ট্রেশন শুরুর আগে একটি ডিস্কাউন্ট কুপন পেয়ে যাবেন ইমেইলে!

Program Duration

4 months

Content access for 2 years

Video Duration

100+ hours

Pre-recorded video

Difficulty Levels

Beginner to Pro

Basic & advanced topics

Language

বাংলা

Registration Starts

December 2020

Registration Fee

BDT 10,000+

চার মাসের প্রোগ্রামে আপনি কী কী শিখবেন?

প্রোগ্রামটি কাদের জন্য?

যারা নিজ বিজনেস বা চাকুরীর প্রয়োজনে, বা ডিজিটাল মার্কেটিং এ ক্যারিয়ার গড়ার ইচ্ছা থেকে শিখতে চান!  অথবা যারা অলরেডি মোটামুটি পারেন কিন্তু আরও ভালোভাবে জিনিসগুলো শিখে নিয়ে বেশি বেশি প্র্যাকটিস করে কনফিডেন্স অর্জন করতে চান।

সম্পূর্ণ বিগিনাররাও পারবে?

সম্পূর্ণ বিগিনাররাও এই প্রোগ্রামে যুক্ত হয়ে ডিজিটাল মার্কেটিং শিখতে পারবেন।

আপনি যদি বিজনেস অথবা টেকনিক্যাল ব্যাকগ্রাউন্ডের নাও হন, বা আগে থেকে কোনো ধারণা নাও থাকে, তবুও এই প্রোগ্রামে অংশ নিতে পারবেন!

আর কী কী লাগবে?

একটি কম্পিউটার এবং ইন্টারনেট কানেকশন (ব্রডব্যান্ড হলে ভাল) দরকার হবে। এছাড়া কোর্সের প্রয়োজনে বিভিন্ন সোশ্যাল মিডিয়া একাউন্ট ও টুলস ইউজ করতে হবে, সেগুলোর গাইডলাইন কোর্সের ভিতরেই দেয়া থাকবে।

বহুব্রীহির ক্যারিয়ার ট্র্যাক প্রোগ্রাম এতো স্পেশাল কেনো?

কিছু ‘অস্বাভাবিক’ সুবিধার জন্য এটি স্পেশাল –  যেগুলো রেগুলার অনলাইন বা অফলাইন কোর্সে এতো ডেডিকেটেডভাবে দেয়া সম্ভব হয় না। এসব সুবিধা নিশ্চিত করতেই মূলত আমরা এই ডিজিটাল মার্কেটিং ক্যারিয়ার ট্র্যাক চালু করেছি!

১। লাইভ মেন্টর সাপোর্ট

একজন ডিজিটাল মার্কেটার সপ্তাহের ৬ দিন একটি নির্দিষ্ট সময়ের জন্য (দিনে চার ঘণ্টা করে) অনলাইনে থাকবেন আপনার বিভিন্ন সমস্যা ও প্রশ্নের উত্তর দেয়ার জন্য। এই নির্ধারিত Support Hour এর মধ্যে ডিসকাশন ফোরামে পোস্ট করলে সাথে সাথেই সাপোর্ট পেয়ে যাবেন। আর এই সময়ের বাইরে পোস্ট করলে, মেন্টর পরবর্তী দিনের Support Hour এ এসে রিপ্লাই দিবেন।

Full Stack Web Development with JavaScript & Python
Full Stack Web Development with JavaScript & Python

২। প্রজেক্ট ও কেইস স্টাডি

বলা বাহুল্য – পুরো প্রোগ্রামে আমরা যা শেখাবো তা সব হাতে কলমেও করে করে দেখাবো। কিন্তু তার বাইরেও বেশ কিছু টুলসের ব্যবহার বুঝার জন্য আমরা রিয়েল-লাইফ প্রজেক্ট রান করে দেখাবো, ২টি প্রতিষ্ঠানের লাইভ ক্যাম্পেইন ও আগের ক্যাম্পেইনগুলো এনালাইসিস করে বুঝার চেষ্টা করবো কিভাবে কি হচ্ছে। এছাড়া প্রতিটি গুরুত্বপূর্ণ কনসেপ্ট আমরা যথাযথ কেইস স্টাডির মাধ্যমে গল্পের মত করে আলোচনা করবো, যাতে জিনিসগুলো সহজে বুঝতে পারেন এবং মার্কেটিং এর দুনিয়ায় কোথায় কি ঘটছে তার একটি ধারণা পান!

৩। ম্যানুয়াল প্রজেক্ট রিভিউ ও পার্সোনাল ফীডব্যাক

পুরো প্রোগ্রামে অনেকগুলো প্রজেক্ট ও কেইস স্টাডি তো আমরা আপনাদের দেখাবো; কিন্তু এর বাইরে আরও বেশ কয়েকটি প্রজেক্ট আপনাকে কমপ্লিট করতে হবে। এই ক্যারিয়ার ট্র্যাকের অংশ হিসেবে আপনাকে নিজ হাতে মার্কেটিং স্ট্র্যাটেজি ডেভেলপ করতে হবে, কপি লিখতে হবে, ক্যাম্পেইন ডিজাইন করতে হবে, অ্যাড রান করতে হবে, ইত্যাদি, ইত্যাদি!! এই কাজগুলো কমপ্লিট করে সেগুলোর রিপোর্ট আপনাকে এসাইনমেন্ট হিসেবে সাবমিট করতে হবে। চার মাসের মধ্যে এই এসাইনমেন্টগুলো সাবমিট করলে প্রতিটি এসাইনমেন্ট আমরা ম্যানুয়ালি রিভিউ করবো, প্রতিটির জন্যেই ইমেইলের মাধ্যমে পার্সোনাল ফীডব্যাক জানিয়ে দিবো। রিভিউ এর পর Passing Score তুলতে পারলে প্রতিটি এসাইনমেন্টের জন্য আলাদা সার্টিফিকেট পাবেন। এছাড়া কনসেপ্ট যাচাই করে নেয়ার জন্য প্রতিটি লেসনের শেষে কুইজ তো থাকবেই। এই কুইজ এবং এসাইনমেন্টের আলাদা আলাদা স্কোরগুলো কোর্সের শেষের ফাইনাল রেজাল্টে একত্রে প্রতিফলিত হবে।

Full Stack Web Development with JavaScript & Python
Full Stack Web Development with JavaScript & Python

৪। ৮টি লাইভ সেশন

প্রতি ২ সপ্তাহ পর পর আমরা লাইভ ভিডিও সেশনের ব্যবস্থা করবো, যেখানে গত দুই সপ্তাহে আপনাদের প্রগ্রেস, বিভিন্ন সমস্যা এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নিয়ে সরাসরি আলোচনার সুযোগ থাকবে। কিছুটা ইনফরমাল স্টাইলেই আপনাদের সাথে আমাদের ইন্সট্রাক্টর ও মেন্টরের আড্ডা হয়ে যাবে মাসে ২ বার করে। আশা করি এসব আড্ডায় মন খুলে যেকোনো কিছু আলোচনা করে নিতে পারবেন! আমাদের সবার মধ্যে দারুণ একটি প্রফেশনাল নেটওয়ার্কও তৈরি হয়ে যাবে এই সুযোগে!

৫। প্রফেশনাল ব্র্যান্ড তৈরি

কিভাবে রেজিউমি প্রস্তুত করতে হয়, লিঙ্কডইন ও পোর্টফোলিওর মাধ্যমে কিভাবে সঠিকভাবে নিজেকে উপস্থাপন করতে হয়- এই বিষয়গুলো নিয়ে প্রোগ্রামের শেষ দিকে একটি সেশনের আয়োজন করবো। 

Full Stack Web Development with JavaScript & Python
Full Stack Web Development with JavaScript & Python

৬। জব ও ইন্টারভিউ প্রস্তুতি

ডিজিটাল মার্কেটার হিসেবে দেশীয় এজেন্সী ও ছোটবড় ব্র্যান্ডগুলোতে কিভাবে নিয়োগ দেয়া হয়; তার জন্য কিভাবে প্রস্তুতি নেয়া উচিৎ, কোথায় প্র্যাকটিস করা উচিৎ, কিরকম পোর্টফোলিও থাকা উচিৎ, কিভাবে জব খুঁজে এপ্লাই করা উচিৎ, ইন্টারভিউতে কি ধরনের প্রশ্ন করা হয়, তার জন্য কি কি প্রস্তুতি নেয়া উচিৎ, কোম্পানিগুলো ঠিক কি কি ক্রাইটেরিয়া দেখে ডিজিটাল মার্কেটার নিয়োগ করে, সেই ক্রাইটেরিয়াগুলো কিভাবে মীট করা উচিৎ – মোট কথা ডিজিটাল মার্কেটিং ফীল্ডে জব পাওয়ার জন্য যা কিছু প্রয়োজন তার সবকিছু নিয়ে আমরা গাইডলাইন দিবো প্রোগ্রামের শেষ দিকের একটি সেশনে।

৭। ইন্টার্নশিপের সম্ভাবনা

এই প্রোগ্রামের সবচেয়ে ভাল পারফর্মার যারা (যারা চার মাসের মধ্যে ভালোভাবে প্রজেক্টগুলো শেষ করতে পেরেছে, দক্ষতা অর্জন করতে পেরেছে, পোর্টফোলিও এবং প্রফেশনাল প্রেজেন্স তৈরি করতে পেরেছে প্রোগ্রাম ফলো করে, Sincere থেকেছে, বেশি বেশি স্কোর অর্জন করেছে), তাদের রেজিউমিগুলো আমরা আমাদের বিভিন্ন পার্টনার কোম্পানিতে পাঠিয়ে দিবো ইন্টার্নশিপ বা অন্যান্য ধরনের এটাচমেন্ট এর জন্য। তবে প্লীজ খেয়াল করুনঃ আমরা জব বা ইন্টার্নশিপের কোনো প্রমিজ করছি না, গ্যারান্টি দিচ্ছি না। আমাদের পার্টনার কোম্পানিগুলোর সাথে আমাদের এই মর্মে চুক্তি আছে যে – এই প্রোগ্রামের বেস্ট পারফর্মারদের সিভি তাদের কাছে পাঠানো হবে, তারপর তারা সেগুলো রিভিউ করবে; জব অফার করা বা না করা সম্পূর্ণ তাদের সিদ্ধান্ত।

Full Stack Web Development with JavaScript & Python
Full Stack Web Development with JavaScript & Python

৮। ফ্রিল্যান্সিং গাইডলাইন

সত্যি বলতে, ক্যারিয়ার ট্র্যাক প্রোগ্রামটি আমরা ফ্রিল্যান্সিং ফোকাস করে বানাইনি। টাকা অর্জনের চেয়ে সত্যিকার অর্থে শেখার দিকেই আমাদের সবটুকু ফোকাস থাকবে। আমরা বিশ্বাস করি শেখার মাধ্যমে কনফিডেন্স অর্জন করতে পারলে বাকিটা এক্সপ্লোর করার মত সাহসও শিক্ষার্থীদের হয়ে যাবে। আমাদের উদ্দেশ্য এই প্রোগ্রামের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে সেই কনফিডেন্স তৈরি করা। তবে প্রোগ্রাম শুরুর পর উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষার্থী অনুরোধ করলে ১টি লাইভ সেশনের আয়োজন করে ফ্রিল্যান্সিং বিষয়ক গাইডলাইন দেয়ার ব্যবস্থা করবো।

ইন্সট্রাক্টর ও মেন্টর হিসেবে কে থাকছেন?

Priyom Mozumdar
Latest posts by Priyom Mozumdar (see all)
    We will send you the 25% early-bird discount coupon before we open registration in December