The Sales Funnel

Topic
Materials

The Sales Funnel

সেলস ফানেল কী?

মার্কেটিং দৃষ্টিকোণ থেকে, সেলস ফানেল লিড থেকে কাস্টমার হওয়ার দিকে এগিয়ে যাওয়ার প্রক্রিয়াটি বোঝার একটি দৃশ্যায়ন।

আপনি এটি জানেন বা না জানেন আপনার ব্যবসার একটি সেলস ফানেল আছে তবে আপনি যদি ফানেল সম্পর্কে সচেতন হন তবে একে প্রভাবিত করার সুযোগ আপনার রয়েছে।

সেলস ফানেল স্টেজগুলি বোঝা:

যেমন এর নামটি ইঙ্গিত করে, একটি বিক্রয় ফানেল শীর্ষে প্রস্থ এবং এর নীচে সংকীর্ণ। ফানেলের প্রতিটি পর্যায় আপনার সর্বাধিক যোগ্য লিডগুলিকে পরবর্তী পর্যায়ে ঠেলে দেয় এবং আপনার অফারের জন্য উপযুক্ত নয় এমনগুলি ফেলে দেয়।

সচেতনতা:

এটি সেই মুহুর্তে আপনি প্রথমে কোনও গ্রাহকের দৃষ্টি আকর্ষণ করেন। এটি আপনার, বন্ধু, গুগল অনুসন্ধান বা অন্য কোনও ফেসবুক পোস্ট হতে পারে।

আপনার লিড আপনার ব্যবসা এবং আপনি কী অফার করেন সে সম্পর্কে সচেতন হয়। এই পর্যায়ের লক্ষ্য হ'ল লিডের মনে উপস্থিতি অর্জন এবং আপনার ব্র্যান্ড / পণ্যকে সম্ভাব্য গ্রাহকদের সাথে পরিচয় করিয়ে দেওয়া: তাদেরকে আপনার জানতে হবে যে আপনার উপস্থিতি রয়েছে। আপনি মার্কেটিং এর  মাধ্যমে সক্রিয়ভাবে সম্ভাব্য গ্রাহকদের কাছে পৌঁছাতে  বা তাদের নিজস্ব (অনলাইন) অনুসন্ধানের মাধ্যমে আপনাকে আরও সহজে আবিষ্কার করতে সহায়তা করতে পারেন। বিজ্ঞাপন, সামাজিক মিডিয়া প্রচার, রেফারেল ইত্যাদির মাধ্যমে সচেতনতা তৈরি করা যায়

বিবেচনা:

যখন গ্রাহকরা নিড কে স্বীকৃতি দেয় তখন তারা গবেষণা করে আরও তথ্যের জন্য।

এখানে লক্ষ্য হ'ল আপনার দক্ষতা প্রতিষ্ঠা করা, কাস্টমারকে কে একটি সুষ্ঠু সিদ্ধান্ত নিতে সহায়তা করা এবং আপনি যে কোনও উপায়ে তাদের সহায়তা করার প্রস্তাব দেওয়া।

মূল্যায়ন:

গ্রাহকরা কিছু ব্যক্তিগত মানদণ্ডের ভিত্তিতে বা অন্যান্য বিকল্পের সন্ধানের উপর নির্ভর করে বিকল্পগুলি মূল্যায়ন করতে পারে। গ্রাহকরা পণ্য মূল্যায়নের জন্য প্রায়শই ব্যবহৃত বৈশিষ্ট্যগুলি হ'ল: দাম, গুণমান, উপস্থিতি, স্থায়িত্ব এবং বিক্রয় পরবর্তী পরিষেবা।

ক্রয়:

যখন গ্রাহক কিনতে প্রস্তুত থাকে তখন সেলস ফ্যানেলের ক্রয়ের পর্যায়টি হয়। কাস্টমারসম্ভবত দুটি বা তিনটি বিকল্প বিবেচনা করে একজন থেকে ক্রয় করেন।

বিক্রয় পরবর্তী পরিষেবাঃ

এই স্টেজে নিশ্চিত করতে হয় আপনি কি ঠিকমত ফলো আপ করছেন কিনা।  ডেলিভারির পর কাস্টমারের সাথে যোগাযোগ রিপিট কাস্টমার এবং লয়াল কাস্টমার তৈরি করতে সাহায্য করে।

Do NOT follow this link or you will be banned from the site!
×

Cart